মেনু নির্বাচন করুন

এক নজরে মাহমুদপুর ইউনিয়ন

1956 সালে মাহমুদপুর ইউনিয়ন প্রতষ্ঠিত হয়। মাহমুদপুর ইউনিয়ন ও উচিৎপুরা ইউনিয়ন এই দুটি ইউনিয়নের একত্রিত নাম ছিল উচিৎপুরা ইউনিয়ন। তখন উচিৎপুরা ইউনিয়নের প্রেসিডেন্ট ছিলেন ভারত দাস। একত্রিত অবস্থায় থাকাকালিন এই ইউনিয়নটার গঠন প্রকৃতি ছিল লম্বালম্বি। তারপর এই ইউনিয়টি দুইভাগে ভাগ হয়ে যায়।

1) উচিৎপুরা ইউনিয়ন

2) মাহমুদপুর ইউনিয়ন

এই মাহমুদপুর ইউনিয়নের অদ্যপর্যন্ত এগারটি চেয়ারম্যান পার হয়ে যায়।

1. হাজী সায়েদ আলী ভূইয়া

2. মোঃ অলেক সাহেব

3. মোঃ তাইজুদ্দিন সাহেব

4. হাজী সায়েদ আলী ভুইয়া

5. মোঃ সফর আলী

6. বশীর আহমেদ বাচ্চু

7. খালেক মিয়া

8. নজরুল মোল্লা

9. মোঃ সাইজুদ্দিন শিকারী

10. আব্দুল গাফ্ফার ভুইয়া

11.মো:  আমান উল্যাহ আমান , বর্তমান চেয়ারম্যান, তারিখ ৩১/০৭/২০১১হইতে কার্যকাল শুরু।

এর মধ্যে তিনজন চেয়ারম্যান ডিগ্রি পাশ। মোঃ সফর আলী চেয়ারম্যান বিএ অনার্স, এম. এ,বশীর আহমেদ বাচ্চু বি এ এবং আমান উল্যাহ আমান বি এ।

তৎসময়ে উচিৎপুরা ইউনিয় যখন ভাগ হয় তখন মাহমুদপুর ইউনিয়নের জন্ম হয়। ঐ সময়ের প্রভাব শালী জমিদার, তার নাম ছিল মাহমুদ, তার নাম অনুসারে এই ইউনিয়নের নাম রাখা হয় মাহমুদপুর ইউনিয়। এই ইউনিয়নে 13টি গ্রাম আছে। এর মধ্যে মাহমুদপুর গ্রামটি তেমন বড় নয়। এর ভোটার সংখ্যা 600 এর উপরে।

উক্ত গ্রামগুলোতে ভাল মানুষের বাস। শিল্প কারখানায় ভরপুর। একটি হাই স্কুল আছে। একটি বাজার আছে, পাশ্র্ব দিয়া মেঘনা নদীর একটি শাখা প্রবাহিত আছে। এই ইউনিয়নের মাঝখানে একটি ভুমি অফিস আছে এবং একটি ইউনিয়ন পরিষদের ভবন নির্মান কাজ চলিতেছে। এর সাথে 3 (তিন) তলা বিশিষ্ট একটি হাসপাতালও আছে। শিক্ষিতের হার শতকরা 30 জন।